তরতাজা > অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত সহ সংস্কৃতিকর্মীদের উপর হামলায় জড়িতদের 'বাস্টার্ড' আখ্যায়িত করে অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন ০০০ বাংলা নিউজ আপডেটে খবর পাঠাতে editor@banglanewsupdate.com এই ই-মেইল ঠিকানাটি ব্যবহার করুন। 

আগামী অর্থবছরে বাজেটের আকার হবে ৩ লাখ কোটি টাকার বেশি

নিজস্ব প্রতিবেদক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন, আগামী অর্থবছরে জাতীয় বাজেটের আকার ৩ লাখ কোটি টাকার বেশি হবে। তবে এর আকার চূড়ান্ত করতে আরো তিন-চার দিন সময় লাগতে পারে। শুক্রবার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জয়িতা অন্বেষণ কর্মসূচির আওতায় বিভিন্ন ক্ষেত্রে সফল নারীদের মধ্যে পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান। অর্থমন্ত্রী বলেন,...

রজতের উপর হামলার প্রতিবাদে সংস্কৃতিকর্মীদের অবস্থান কর্মসূচি পালন

সাংস্কৃতিক প্রতিবেদক : সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির সংস্কৃতিকর্মীদের উপর ছাত্রলীগের নাম ব্যবহার করে কিছু দুর্বৃত্তের হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার বিকেল ৪টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত কবি নজরুল অডিটোরিয়াম সংলগ্ন মুক্ত প্রাঙ্গণে সম্মিলিত নাট্য পরিষদের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।...

বাংলাদেশের বাতিঘর জয়িতাদের হাতে তুলে দেয়া হলো সম্মাননা

নিজস্ব প্রতিবেদক : অকথ্য নির্যাতন আর পদে পদে বাধা। এর সাথে আর্থিক অস্বচ্ছলতা। তবু তারা হার মানেননি। না, কোন কিছুই আটকাতে পারেনি তাদেরকে। অতঃপর সমাজ এবং রাষ্ট্র তাদের যথাযথ সম্মান দিতে বাধ্যই হয়েছে। সরকারিভাবে জীবনসংগ্রামী এই নারীদেরকে আখ্যায়িত করা হচ্ছে 'জয়িতা' নামে। প্রতিবছর সারাদেশ তন্ন তন্ন করে তৃণমূল থেকে খুঁজে বের করে আনা হয় তাদেরকে। সম্মানিত করা হয় তাদের 'বাংলাদেশের...
  • atab20.05.jpg
  • human20.05.jpg

মাহতাবপুর মৎস আড়তে অগ্নিসংযোগের প্রতিবাদে সভা

বিশ্বনাথ উপজেলার মাহতাবপুর মৎস আড়তে অগ্নিসংযোগের ঘটনায় প্রকৃত দোষীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনা এবং ব্যবসায়ীদের পুনর্বাসনের দাবি জানানো হয়েছে।
মাহতাবপুর মৎস আড়তদার ও ক্ষুদ্র ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে বৃহস্পাতিবার দুপুরে আয়োজিত প্রতিবাদ সভায় এ দাবি জানানো হয়।
মাহতাবপুর মৎস আড়তে সংগঠনের সভাপতি আব্দুল মন্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় অভিযোগ করা হয়, একটি কুচক্রী মহল এখানকার ব্যবসার সুনাম ক্ষুন্ন করার জন্য নানাভাবে চক্রান্ত করছে। এরই ধারা বাহিকতায় মঙ্গলবার রাতে দেশী-বিদেশী অস্ত্র নিয়ে কাপুরুষের মতো হামলা চালায়, মৎস আড়তে আগুন ধরিয়ে দেয় এবং লুটপাট করে ব্যবসায়ীদের পথে বসিয়ে দিয়েছে।
প্রতিবাদ সভায় ক্ষতিগ্রস্তদের মধ্যে বক্তব্য রাখেন, ইমাম উদ্দিন, নেছার আহমদ, মো. বশির উদ্দিন, কামাল মিয়া, আব্দুল হেকিম, মতিউর রহমান প্রমুখ।